২৪ মে, ২০২৪
সাক্ষাৎকার

Arpita Das : একঘেয়েমি দূর করে জনপ্রিয়তার শিখরে মা-মেয়ের ফোনালাপের 'ফুড রিলস'

নতুনত্বের ছোঁয়া দিতে বাংলা ইউটিউব কমিউনিটিতে নতুন নাম 'অর্পিতা দাস'
Arpita Das cover Bengali News
অর্পিতা দাস
shreya-saha
শ্রেয়া সাহা
প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২৩
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৪:২২

অতিক্রম নয়, বরং ব্যতিক্রমেই করতে হবে বাজিমাত। একঘেয়েমির ভিডিও আর নয়, বাংলা কনটেন্টে আসুক নতুনত্বের ছোঁয়া। দর্শকদের সেই নতুনত্বের ছোঁয়া দিতেই বাংলা ইউটিউব কমিউনিটিতে নতুন নাম 'অর্পিতা দাস' (Arpita Das)। জন্ম হাওড়ার পাঁচলায়, আর পাঁচটি সাধারণ মধ্যবিত্ত পরিবারের ছত্তছায়ায় তাঁর বেড়ে ওঠা। পড়াশোনার পাশাপাশি গান-নাচ-আবৃত্তি সবই শিখেছেন তিনি। আঁকার প্রতি ঝোঁক থেকে পরবর্তীতে পড়াশোনা করেছেন 'The Indian College Of Arts And Draftsmanship' থেকে।

arpita Das ma baba Bengali News
-
Arpita Das drawing Bengali News
-

২০১৯ সালে দক্ষিণ চব্বিশ পরগনার আমতলা নিবাসী সৌমিক মণ্ডলের সঙ্গে গাঁটছড়ায় আবদ্ধ হন অর্পিতা। পেশায় বিজ্ঞানী সৌমিক কর্মসূত্রে থাকেন সিঙ্গাপুরে। কাজেই, প্রবাসী বাঙালি বলতে পারেন দুজনকেই। তবে প্রবাসে থেকেও বাঙালির হেঁসেলকে অন্য মাত্রায় নিয়ে গিয়েছেন তিনি। কথা হচ্ছে আপনাদের প্রিয় কনটেন্ট ক্রিয়েটর অর্পিতা দাস (Arpita Das) এর বিষয়ে। মায়ের রেসিপিই যার সাফল্যের মূল চাবিকাঠি। পরিদর্শকের সঙ্গে খোলামেলা আড্ডায় সিঙ্গাপুর-নিবাসী অর্পিতা দাস।

Arpita Das wedding Bengali News
-

অর্পিতা বরাবর রান্নার ভিডিও দেখতে ভালোবাসতেন। কখনও নিজে এই পথে এগোবেন, তা যদিও ভাবেননি। পরিদর্শককে তিনি জানান, ভিডিও এডিট করতে ভালোবাসতেন। আর এসবের মাঝেই অর্পিতার 'ভ্লগ' করার ইচ্ছেকে জাগিয়ে তোলেন বান্ধবী সায়নী দাস। তিনি নিজের একটি চ্যানেল খুলে ছোট ছোট রান্নার ভিডিও আপলোড করতেন। অর্পিতাকেও বলেন, নতুন নতুন পদ বানিয়ে যেন তিনিও আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়। অর্পিতার কথায়, "আস্তে আস্তে আমিও শুরু করলাম, যদিও প্রথম দিকে ভিউস হত না। একবার দশটি দেশের অমলেট বানানোর ভিডিও আপলোড করি। ব্যস, সেটিই হয়ে ওঠে আমার 'টার্নিং পয়েন্ট'।"

পরবর্তীতে তাঁর 'ফিস ফ্রাই' এর ভিডিও পৌঁছে যায় প্রায় লাখ লাখ মানুষের কাছে। ৩.৪ মিলিয়ন ভিউস হয় সেই ভিডিওটির। এখানেই শেষ নয়, আপনারা সকলেই অবগত মায়ের সঙ্গে কথা বলার আঙ্গিকে ভিডিও বানায় অর্পিতা। যা এখন খুব ট্রেন্ডিং। এমনকি এই বিষয়টি কপিও করেছেন বহু ক্রিয়েটর।

Arpita Das ma biye Bengali News
মায়ের সঙ্গে -

পরিদর্শককে তিনি জানান, "একবার মায়ের হাতে মাটনের রেসিপির একটি ভিডিও বানাই, সে সময় ভয়েস ওভার দিতে অতটা সাবলীল ছিলাম না। ভাবনা আসে, মায়ের হাতের তৈরি রান্না যদি মাকে ফোন করেই জিজ্ঞেস করা যায়। তাই মায়ের সঙ্গে ফোনালাপটি ভয়েস ওভার হিসেবে জুড়ে দিই। এই ভিডিওতে প্রায় ১২ মিলিয়ন মানুষের ভালোবাসা পাই। তখন বুঝি যে মানুষ আমার ভিডিও পছন্দ করছে। মায়ের কাছ থেকে ফোনে রেসিপি জেনে, সেভাবেই রান্না করার ভাবনাটা আসলে সকলকে ছুঁয়ে গিয়েছিল। অধিকাংশই নিজের সঙ্গে মিল খুঁজে পেয়েছিলেন। আমার মা নিজেও বেশ উচ্ছ্বসিত হয়েছিল ভিডিও দেখে।"

অর্পিতা আরও বলেন, "আমার রান্না শেখা সিঙ্গাপুরে এসেই। প্রথমে মাকে ফোন করে রান্না জানতাম। পরবর্তীতে সিঙ্গাপুরে অমৃতাদি এবং শুভদা, খুব ভালো রান্না করে। সেখান থেকেও আমি প্রচুর রান্না শিখেছি।"

Arpita sit Bengali News
কনটেন্ট ক্রিয়েটর অর্পিতা দাস -

তবে মায়ের হাতে কী কী প্রিয় খাবার তাঁর? কলকাতা এলেও বা মেনুতে কী কী থাকে তাঁর? উচ্ছ্বসিত অর্পিতার উত্তর, "মায়ের হাতে রান্না বলতে আমার মাটন বা যেকোনও মাছ সব প্রিয়। মা নিরামিষাশী হলেও, রান্না সবই করেন। অন্যদিকে, শাশুড়ি মায়ের বানানো চচ্চড়ি খেতেও ভালোবাসি। কলকাতা এলে উচ্ছে ভাজা থেকে মাছের ঝোল সবই আনন্দ করে খাই। কলকাতার মোমো, বিরিয়ানি, চাউমিন, ফুচকা, ফিসফ্রাই এগুলোও ছেড়ে আসি না, যখনই যাই অবশ্যই খাই। আবার সিঙ্গাপুরে থাকলে প্রপার চাইনিজ ফুড খেতেও ভালোবাসি। ডাম্পলিন, নুডলস, এছাড়া থাই বা ওয়েস্টার্ন খেতেও খুব ভালো লাগে, যেমন পিজ্জা, বার্গার।"

Arpita food Bengali News
facebook.com/arpita.das

পছন্দের ইউটিউবার কে? অর্পিতা পরিদর্শকের প্রশ্নে জানান, "বাংলায় 'Bong Eats' ভীষণ প্রিয়, এছাড়াও 'Your Food Lab' এবং 'Andy Cooks' এর ভিডিও আমার খুব ভালো লাগে।"

পুজোয় কী নিজের শহরে ফিরছেন অর্পিতা? প্রশ্নের উত্তরে জানা যায়, তাঁর হাওড়ার বাড়িতে (বেলকুলাই দাশবাড়ি) প্রতি বছর দুর্গা পুজোর আয়োজন করা হয়। তিনি আসেন। এবছর ৮৯ বছরে পা দিল অর্পিতা দাসের পৈতৃক ভিটের পুজো। নবমীর সন্ধ্যায় পুজোর গানে নৃত্য পরিবেশনও করেন অর্পিতা।

Arpita husband Bengali News
স্বামীর সঙ্গে অর্পিতা -

বলাবাহুল্য ভোজনরসিক বাঙালির প্রিয় নানান খাবারকেই নতুন আঙ্গিকে সোশ্যাল পরিবেশন করার দায়িত্ব এখন তাঁর কাঁধে। নেটিজেনদের থেকে আরও ভালোবাসা পেয়ে বেড়ে উঠুক অর্পিতা দাসের চ্যানেল। পরিদর্শকের তরফে রইল একরাশ শুভেচ্ছা।

Arpita food 2 Bengali News
কনটেন্ট ক্রিয়েটর অর্পিতা দাস -

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২১ মে

একঘেয়েমির পর্দা সরিয়ে ভিন্ন স্বাদের ছবি নিয়ে হাজির অনীক চৌধুরী

trailer launch rupan
৩ মে

ভয়ানক দুর্ঘটনার কবলে পড়েছিলেন অভিনেতা-সাংসদ

Dev Tonic
৩০ এপ্রিল

গত ২৩ এপ্রিল মুক্তি পেয়েছে স্নিগ্ধজিতের কণ্ঠে 'মাস্ত মালাং হোকে ঝুম রে'

Snigdhajit 1
৩০ এপ্রিল

খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে শ্রুতি দাস অভিনীত প্রথম ছবি 'আমার বস'

shruti rakhi
২৮ এপ্রিল

আশা অডিওর ইউটিউব চ্যানেলে শুনুন, গায়ক স্নিগ্ধজিৎ ভৌমিকের গান "একলা বৈশাখে"

Mukul song
২৬ এপ্রিল

রেশ কাটছে না 'মির্জা'র! দ্বিতীয় সপ্তাহেও হাউজফুল প্রেক্ষাগৃহ

Ankush Hazra Oindrila Sen
২৬ এপ্রিল

মূল চরিত্রে দেখা যাবে প্রতীক সেন এবং রত্নপ্রিয়া দাসকে

Trp list 20th Jan
২১ এপ্রিল

আইনি জটিলতা কাটিয়ে পুরনো বাড়িতেই ফিরছেন জোনাস-দম্পতি

Nick Priyanka new
২০ এপ্রিল

২৬ এপ্রিল মুক্তি পেতে চলেছে মিমি চক্রবর্তী অভিনীত 'আলাপ'

Mimi Chakraborty 12
২০ এপ্রিল

এই এপ্রিলে বলিউডের কোন কোন ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়?

Akshay Kumar 2
১৯ এপ্রিল

নিউটাউনের একটি বিলাসবহুল ব্যাঙ্কোয়েটে বসেছে তাঁদের বিয়ে আসর

Rupanjana Mitra
১৪ এপ্রিল

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

living room home interior
১০ এপ্রিল

নায়িকাদের মত ঈদের দিনে সেজে উঠুন আপনিও, রইল ঈদের শুভেচ্ছা

Mehazabien eid