২১ এপ্রিল, ২০২৪
বিনোদন

শাড়ি হোক কি লেহেঙ্গা, সরস্বতী পুজোর সাজে হয়ে উঠুন সকলের মধ্যমণি

টলি 'ফ্যাশনিস্তা'দের সঙ্গে পাল্লা দিয়ে, আপনিও হয়ে উঠুন অন্যদের 'ফ্যাশন আইকন'

হাতে মাত্র আর কিছুদিন! তারপরেই বাগদেবীর আরাধনায় মেতে উঠবে একরাশ নতুন যৌবনের দূত। যদিও বিদ্যার দেবীর আরাধনায় ব্রতী হবেন সকলেই। দুর্গা পুজোর মত চারদিনব্যাপী না হলেও, এই পুজোর জন্যও উন্মাদনা কোনও অংশে কম তো হয়েই না, বরং বেশ বেশি হয়। তাই স্বভাবতই, অন্যান্য আয়োজনের সঙ্গে কপালে ভাঁজ পড়ে সাজসজ্জা নিয়েও। পরিচিত মহলে কীভাবে আপনিই হয়ে উঠতে পারেন সেরার সেরা, তারই খোঁজ দেবে পরিদর্শক। বলা বাহুল্য, টলি দুনিয়ার অভিনেত্রীরা (Tollywood Actress) এক্ষেত্রে হয়ে উঠতে পারে আপনার অনুপ্রেরণা।

টলিউডের মত 'ফ্যাশন' চাই, আর সেখানে অভিনেত্রী স্বস্তিকা মুখার্জীর (Swastika Mukherjee) নাম থাকবে না, তা একেবারেই হয় না! যে কোনও রকমের সাজেই তিনি অনন্যা। অনেক সময় ছোট চুল থাকার দরুন আমরা সমস্যায় পড়ি সাজের ক্ষেত্রে। স্বস্তিকার অন্যান্য সাজ থেকে তো আপনি অনুপ্রাণিত হতে পারেনই, কিন্তু ছোট চুলেও যে কিভাবে 'সেন্টার অফ এট্রাকশন' হয়ে ওঠা যায়, তা আমাদের বড় পর্দার 'শ্রীমতি'র থেকেই শিক্ষণীয়। একটি খুব সাধারণ তাঁতের শাড়ি ও সাদা ব্লাউজে, মার্জিত মেকাপে এবং অলঙ্করণে স্বস্তিকা অসাধারণ হয়ে উঠেছেন। তাঁর চুলের কারুকাজ দেখার মত! আপনিও সরস্বতী পুজোয় আপনার ছোট চুল নিয়েই বন্ধু মহলে হয়ে উঠতে পারেন তাঁদের স্বস্তিকা মুখার্জী।

টলিউডের অন্যতম সম্রাজ্ঞী মল্লিক বাড়ির তনয়া, কোয়েল মল্লিক (Koel Mallick)। বিভিন্ন ক্ষেত্রেই তাঁর 'স্টাইল সেন্স' হয়ে ওঠে আলোচনার কেন্দ্রভূমি। মল্লিক বাড়ির দুর্গাপুজো বাংলার অন্যতম প্রাণকেন্দ্র। পুজোর দিনগুলিতে কোয়েলও সেজে ওঠেন একেবারে মার্জিত সাবেকি সাজে। আসন্ন সরস্বতী পুজোয় কোয়েল অনায়াসে হয়ে উঠতে পারেন আপনার 'স্টাইল আইকন'। হলুদ শাড়ি এবং গোলাপী পাড়ের কাঞ্জিভরমের সঙ্গে, স্বল্প মেকাপ এবং অলঙ্কারে তাঁর 'লুক' বেশ অভিজাত। তাঁর মত করে সেজে উঠলে খুব স্বাভাবিভাবেই আপনি আপনার পরিচিত মহলের কাছে প্রশংসনীয় হয়ে উঠবেন।

ছোট্ট একটা লাল টিপ, অল্প গয়না, এবং সোনালী আভার কাঞ্জিভরমে সরস্বতী পুজোয় আপনি পাল্লা দিতে পারেন শুভশ্রী গাঙ্গুলীকে (Shubhashree Ganguly)। দেখে নিন তাঁর সাজ।

উৎসবের মরশুম, বেনারসি ছাড়া বড়ই বেমানান। অনেকেই সকালের দিকে বাড়িতে পুজো আচ্ছা নিয়ে ব্যস্ত থাকলেও, বাইরে বেরিয়ে এই পুজোর আমেজ নেওয়ার জন্য রাত্রিকালীন সময়কে বেছে নেন। তাই শ্রাবন্তী চ্যাটার্জীর (Srabanti Chatterjee) মত আপনিও নির্বাচন করতে পারেন কালো বেনারসি। এখন শীতের আমেজ ভালই রয়েছে। তাই চুল খোলা রেখেও দারুন ভাবে জমে উঠবে আপনার রাতের সাজ। সঙ্গে কানে অক্সিডাইজড জুয়েলারি এবং হাতে সোনার কয়েকটি কঙ্কন আপনার শোভা আরও বাড়িয়ে দেবে বৈকি!

সকাল হোক বা রাত, মিমি চক্রবর্তীর (Mimi Chakraborty) মত বেছে নিতে পারেন একটু ডিপ রঙের শাড়ি। স্লিভলেস ব্লাউজ এবং একটি টাইট করে খোঁপার সহযোগে কিন্তু আপনার বসন্ত পঞ্চমীর সাজ একেবারে সকলের আলোচনার কেন্দ্র হয়ে উঠবে।

শাড়ি পরতে অভ্যস্ত নন? চিন্তা নেই, জমকালো একটি লেহেঙ্গাতেও নুসরাত জাহানের (Nusrat Jahan) মত সকলের মধ্যমণি হয়ে উঠতে পারেন সহজেই। বসন্ত পঞ্চমী যেহেতু, তাই বাসন্তী রঙকে সেদিন একটু বেশি গুরুত্ব দিলে মন্দ হয় না!

বসন্ত পঞ্চমীতে বিভিন্ন রঙের মেলা বসলেও, বাসন্তী বা হলুদ রঙকে কিন্তু বাদ দেওয়া যায় না। অভিনেত্রী সোহিনী সরকারের (Sohini Sarkar) মত আপনিও বেছে নিন একটি উজ্জ্বল হলুদ বর্ণের শাড়ি। ছোট্ট টিপ, কানে ঝুমকো, এবং খোঁপায় একটি মালা সহযোগে আপনিও হয়ে উঠবেন পরিচিত মহলের 'ফ্যাশন আইকন'।

চড়া মেকাপ, অথবা জমকালো শাড়ির ভার বহন করা পছন্দ করেন না? চিন্তা একদম করবেন না, কারণ এক্ষেত্রে আপনার অনুপ্রেরণা হয়ে উঠতে পারেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। সাদা অরগ্যঞ্জা শাড়িতে হয়ে উঠুন মোহময়ী। খোলা চুল, শুধু একটি ছোট্ট কানের দুল এবং চোখে 'উইংস' এর ছোঁয়া! ব্যাস, আপনিই হয়ে উঠবেন সকলের নয়নের মণি।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২০ এপ্রিল

২৬ এপ্রিল মুক্তি পেতে চলেছে মিমি চক্রবর্তী অভিনীত 'আলাপ'

Mimi Chakraborty 12
২০ এপ্রিল

এই এপ্রিলে বলিউডের কোন কোন ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়?

Akshay Kumar 2
১৯ এপ্রিল

নিউটাউনের একটি বিলাসবহুল ব্যাঙ্কোয়েটে বসেছে তাঁদের বিয়ে আসর

Rupanjana Mitra
১৪ এপ্রিল

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

living room home interior
১০ এপ্রিল

নায়িকাদের মত ঈদের দিনে সেজে উঠুন আপনিও, রইল ঈদের শুভেচ্ছা

Mehazabien eid
৫ এপ্রিল

আগত সন্তানের উদ্দেশ্যে কী বললেন ইয়ামি গৌতম?

Yami wedding
৫ এপ্রিল

মুক্তি পেয়েছে 'আলাপ' ছবির প্রথম গান 'আবহাওয়া বলে দেয়'

Mimi white saree new
২৫ মার্চ

রঙ মাখলেই মুখ ভরে যায় র‍্যাশে? রইল সমাধান

holi celebration
২৩ মার্চ

আজ শনিবার বেলা বারোটার সময় মরদেহ আনা হবে টেকনিশিয়ানস স্টুডিওতে

Partha Sarathi Deb
২২ মার্চ

জিৎ-রুক্মিণীকে জুটিতে দেখতে মুখিয়ে রয়েছে দর্শক

jeet Rukmini
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৩ ফেব্রুয়ারি

আমি আপ্লুত, ধন্যবাদ : লিখলেন সোনু সুদ

Sonu new