১৪ এপ্রিল, ২০২৪
বিনোদন

জনগণের সমালোচনা থেকে মানসিক অস্থিতি, জীবনের কালো অধ্যায় নিয়ে অকপট হানি সিং

দীর্ঘদিন অন্তরালে থাকার পর, চেনা ছন্দে ফিরছেন হানি সিং
honey singh Bengali News
হানি সিং ও শালিনী twitter.com/MeghUpdates
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ২১:২৫

একসময় যেকোনও আনন্দ অনুষ্ঠান তাঁর কণ্ঠের উপস্থিতি ছাড়া অসম্পূর্ণ থাকত। মূলত "পার্টি সং" এ এক নিমেষে মাতিয়ে তুলতে পারতেন হীরদেশ সিং (Hirdesh Singh) ওরফে হানি সিং (Honey Singh)। বেশ কিছু বছর হল, তিনি অন্তরালে। "ব্লু আইজ" (Blue Eyes) অথবা "সানি সানি"র (Sunny Sunny) মত 'এনার্জিটিক' গানের এই স্রষ্টার নিজেকে আড়াল করবার কারণ ছিল মানসিক অবসাদ! এখন তিনি বেশ সুস্থ। ফিরে এসেছেন চেনা ছন্দে। নিজের জীবনের সেই সকল সংগ্রামী অধ্যায়ের কথা ভাগ করে নিচ্ছেন অনুগামীদের সঙ্গে।

সম্প্রতি সামনে এসেছে হানি সিংয়ের এক সাক্ষাৎকার। খোলাখুলি তাঁকে তাঁর অতীত নিয়ে সরব হতে দেখা গেছে। প্রশ্নকর্তা তাঁকে প্রশ্ন করেন, তাঁর যে আসল নাম হীরদেশ সিং, সেই পরিচয় জনগণ পাননি! হীরদেশ সিংকে আড়াল করে হানি সিং হয়ে ওঠার কারণ কী? গায়ক জানান, হানি সিং কেবলমাত্র তাঁর গায়ক সত্তার নাম, যে সত্তা জনগণের কাছে প্রকাশ পায়। সেই সময়টুকু ব্যতীত, পুরোটাই তিনি হীরদেশ সিং। খুব শীঘ্রই তাঁর জীবন নিয়ে এক ডকুমেন্টারি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্মে (OTT platform)। সেখানে হানি সিংকে নিয়ে ঘটনা প্রবাহ সংঘটিত হলেও, হীরদেশ সিংয়ের দৃষ্টিকোণ থেকেই উপস্থাপনাটি প্রতিষ্ঠিত হবে।

হানি সিং সাক্ষাৎকারে সবচেয়ে প্রকট ভাবে তুলে ধরেছেন তাঁর মানসিক অস্থিতির পর্যায়টিকে। তিনি বলেছেন, এই দেশে সহজে মানসিক চিকিৎসার চিকিৎসক খুঁজে পাওয়া যায় না। অনেক তাবড় তাবড় অভিজ্ঞ চিকিৎসকদের স্মরণাপন্ন হয়েছেন তিনি, কিন্তু কোনও উন্নতি হয়নি। শেষে দিল্লির এক চিকিৎসক, যিনি সেইভাবে হয়ত অভিজ্ঞ নন অথচ তিনিই নেমে এসেছেন হানি সিংয়ের জীবনে দেবদূত হয়ে।

২০২৩ এ দাঁড়িয়ে যে মানুষ উরফি জাভেদের (Uorfi Javed) পোশাক নিয়ে কুমন্তব্য করেন, তা একেবারে পছন্দ নয় "লাভ ডোজ" (Love Dose) খ্যাত গায়কের। অথচ এই শিল্পীকেই একসময় নারী বিদ্বেষী বলে দাগিয়ে দিয়েছেন জনতা। গায়ক কখনও সমালোচনাকে ভয় পাননি। ভয় আছে কেবল মৃত্যুর! তাঁর কথায়, তিনি নিজের জীবনে যা দেখেন, তাই গান হিসেবে প্রতিষ্ঠা করেন। কোনও বিদ্বেষাত্মক মনোভাব তিনি পোষণ করে গানের রচনা করেন না।

হানি সিংয়ের কাছে জীবনের এগিয়ে যাওয়ার মূল মন্ত্র হল, পরিশ্রম করে যাওয়া। পরিশ্রম কখনও তাঁকে ব্যর্থ করেনি। সময় লাগলেও, তিনি তাঁর কর্মফল পেয়ে যান। এমন শিক্ষা তাঁর বাবাই তাঁকে দিয়েছিলেন। আজ তিনি যা হতে পেরেছেন, তা জন্য নিজের অভিভাবক, ঈশ্বর এবং তাঁর গুণমুগ্ধদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। খুব শীঘ্রই তাঁর গানের অ্যালবাম "হানি 3.0" (Honey 3.0) মুক্তি পাবে। এখন যেন তিনি তৃতীয় জন্ম লাভ করেছেন তাঁর জীবনের কালো অধ্যায় অতিক্রম করে। তাই অ্যালবামের নামে, তিন সংখ্যাটি বিশেষ গুরুত্ববাহী।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

১৪ এপ্রিল

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

living room home interior
১০ এপ্রিল

নায়িকাদের মত ঈদের দিনে সেজে উঠুন আপনিও, রইল ঈদের শুভেচ্ছা

Mehazabien eid
৫ এপ্রিল

আগত সন্তানের উদ্দেশ্যে কী বললেন ইয়ামি গৌতম?

Yami wedding
৫ এপ্রিল

মুক্তি পেয়েছে 'আলাপ' ছবির প্রথম গান 'আবহাওয়া বলে দেয়'

Mimi white saree new
২৫ মার্চ

রঙ মাখলেই মুখ ভরে যায় র‍্যাশে? রইল সমাধান

holi celebration
২৩ মার্চ

আজ শনিবার বেলা বারোটার সময় মরদেহ আনা হবে টেকনিশিয়ানস স্টুডিওতে

Partha Sarathi Deb
২২ মার্চ

জিৎ-রুক্মিণীকে জুটিতে দেখতে মুখিয়ে রয়েছে দর্শক

jeet Rukmini
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1
২৩ ফেব্রুয়ারি

আমি আপ্লুত, ধন্যবাদ : লিখলেন সোনু সুদ

Sonu new
২৩ ফেব্রুয়ারি

বাংলা থেকে আসন্ন লোকসভা ভোটের প্রচার শুরু করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Narendra Modi
২০ ফেব্রুয়ারি

পুত্র সন্তানের জন্ম দিলেন অনুস্কা শর্মা

Virat Anushka
১৯ ফেব্রুয়ারি

দুর্দান্ত অ্যাকশন নিয়ে আসছেন জন আব্রাহাম

John Arjun
১৬ ফেব্রুয়ারি

মাত্র দেড়শো টাকার বিনিময় উপভোগ করুন এক সাংস্কৃতিক অনুষ্ঠান

Book my show