২৫ এপ্রিল, ২০২৪
বিনোদন

'গীতবিতানের দিব্যি' খেয়ে জমে উঠল 'কলকাতা চলন্তিকা'র প্রেমের আমেজ

কলকাতার বুকে ঘটা এক অভিশপ্ত দিনের স্মৃতি উস্কে দেবে পাভেলের নতুন ছবি 'কলকাতা চলন্তিকা'
Ditipriya kiran Bengali News
instagram.com/roy_ditipriya, /yourbongguy

আচ্ছা বাঙালিরা সাধারণত কার বা কিসের দিব্যি খায়? এক কথায়েই অনেকেই বলে দিতে পারবেন 'মা কালী'র। কিন্তু এটি যদি ঠিক উত্তর না হয়? তখন কেউ বলবেন মা, কেউ বলবেন বাবা, কেউ বা নাম নেবেন অন্য কোনও আপনজনের। কিন্তু যদি কেউ তাঁর ভালোবাসার মানুষকে বলে ওঠেন, 'গীতবিতানের দিব্যি তোমায় ভীষন ভালোবাসি..'! কারণ বাঙালির কাছে 'গীতবিতান' কিন্তু গীতাতুল্য! আর যেখানে রবীন্দ্রনাথ নিত্য জীবনের আরাধ্য, সেখানে তাঁর সৃষ্ট 'গীতবিতান' তো পুজোর অর্ঘ্য! তার দিব্যি খেয়ে যদি বাঙালি যুগলের প্রেম আবর্তিত হয়, তাহলে তো কথাই নেই! সম্প্রতি পাভেলের (Pavel) আসন্ন ছবি 'কলকাতা চলন্তিকা'র (Kolkata Chalantika) গান, 'গীতবিতানের দিব্যি' (Gitabeetaner Dibbi) মুক্তি পেয়েছে ইউটিউবে।

ক্যালেন্ডারের হিসেব বলছে, সাল ২০১৬, ৩১ মার্চ। রোজকার মত তিলোত্তমা ব্যস্ত তাঁর নিজের ছন্দে। অন্যান্য দিনের মতই কোনও অফিস ফেরতা প্রেমিকের জন্য, অপেক্ষারত তাঁর প্রেমিকা! অন্যান্য দিনের মতই মা অপেক্ষা করে আছেন চাকুরীজীবী ছেলের বাড়ি ফিরে একসঙ্গে খেতে বসার মুহূর্তের, অন্যান্য দিনের মতই ফুটপাতবাসীর ছোট্ট একফালি সুখের সংসার হেসে খেলে উঠেছে। আচমকা বিপর্যয়! চোখের পলকে ধসে পড়ল একটা সুন্দর সাজানো জগৎ! গ্রাস করল সকল অপেক্ষার পরিণতিকে। ভেঙে পড়ল পোস্তা উড়ালপুর। নেমে এল তিলোত্তমার বুকে সেই অভিশপ্ত দিনের আঁধার! সেই বিভীষিকাকে নিয়েই তৈরি হয়েছে এই ছবি। বিষাদের উপজীব্য থাকলেও ছবির গানটি 'গীতবিতানের দিব্যি' বাঙালিকে নতুন করে প্রেমে ফেলতে শুরু করেছে।

ছবিটিতে বেশ কয়েক জোড়া শহরের বিভিন্ন স্তরের দম্পতিকে দেখা যাবে। বলাই বাহুল্য, তাঁদের প্রেম যাপন নিয়েই আবর্তিত হয়েছে এই গান। ফুটপাতবাসী দম্পতির চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা সৌরভ দাস (Saurav Das) এবং ইশা সাহা (Ishaa Saha)। অপরদিকে শহরের আধুনিক প্রযুক্তিবিদ যুগলের ভূমিকায় রয়েছেন দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)এবং কিরণ দত্ত (Kiran Dutta) । এছাড়াও অপরাজিতা আঢ্য (Aparajita Addhya) এবং অভিনেতা অনির্বাণ চক্রবর্তীকেও (Anirban Chakraborty) দেখা যাবে নিজেদের ভালোবাসার মানুষের সঙ্গে মুহুর্ত যাপনে। গানটিতে পরতে পরতে ফুটে উঠেছে বিভিন্ন ভালোবাসার অনুষঙ্গ। কৃষ্ণ এবং তাঁর বাঁশি যেমন পরস্পরের দোসর, ঠিক সেরকমই এক ভালোবাসার বন্ধনে আবদ্ধ হতে চেয়েছেন ছবির নায়ক নায়িকারা। যাঁরা সুখে, অ-সুখে একে অপরের জীবনদায়ী হয়ে থাকবেন, এবং বহন করবেন এক অচ্ছেদ্য বন্ধন।

গানটি গেয়েছেন পৃথা চ্যাটার্জী (Pritha Chatterjee)। পাভেল (Pavel) নিজে এই গানের রচয়িতা। গায়িকার গলায় গানের প্রতিটি শব্দ যেমন প্রাণ পেয়েছে, তেমন প্রাণ দিয়েছে কলকাতার প্রেমের প্রতি মাহেন্দ্রক্ষণকে। তেমনই জমে উঠেছে সকল নায়ক নায়িকার মধ্যবর্তী রসায়ন। গায়িকার প্রশংসায় উপচে পড়েছে কমেন্ট বক্স। এর আগে হয়ত কেউ এইভাবে 'গীতবিতানের দিব্যি' খেয়ে ভালোবাসার কথা ব্যক্ত করেননি তাঁর প্রিয়তমকে, তাই এই গানটি রীতিমত একটি 'নব জাগরণ' ঘটিয়েছে প্রত্যেক প্রেমিক প্রেমিকার মধ্যে, তা আর বলতে বাকি রাখে না।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

২১ এপ্রিল

আইনি জটিলতা কাটিয়ে পুরনো বাড়িতেই ফিরছেন জোনাস-দম্পতি

Nick Priyanka new
২০ এপ্রিল

২৬ এপ্রিল মুক্তি পেতে চলেছে মিমি চক্রবর্তী অভিনীত 'আলাপ'

Mimi Chakraborty 12
২০ এপ্রিল

এই এপ্রিলে বলিউডের কোন কোন ছবি রয়েছে মুক্তির অপেক্ষায়?

Akshay Kumar 2
১৯ এপ্রিল

নিউটাউনের একটি বিলাসবহুল ব্যাঙ্কোয়েটে বসেছে তাঁদের বিয়ে আসর

Rupanjana Mitra
১৪ এপ্রিল

স্বাগত ১৪৩১! সকলকে শুভ নববর্ষের শুভেচ্ছা

living room home interior
১০ এপ্রিল

নায়িকাদের মত ঈদের দিনে সেজে উঠুন আপনিও, রইল ঈদের শুভেচ্ছা

Mehazabien eid
৫ এপ্রিল

আগত সন্তানের উদ্দেশ্যে কী বললেন ইয়ামি গৌতম?

Yami wedding
৫ এপ্রিল

মুক্তি পেয়েছে 'আলাপ' ছবির প্রথম গান 'আবহাওয়া বলে দেয়'

Mimi white saree new
২৫ মার্চ

রঙ মাখলেই মুখ ভরে যায় র‍্যাশে? রইল সমাধান

holi celebration
২৩ মার্চ

আজ শনিবার বেলা বারোটার সময় মরদেহ আনা হবে টেকনিশিয়ানস স্টুডিওতে

Partha Sarathi Deb
২২ মার্চ

জিৎ-রুক্মিণীকে জুটিতে দেখতে মুখিয়ে রয়েছে দর্শক

jeet Rukmini
১৬ মার্চ

হুগলি থেকে তৃণমূলের হয়ে প্রার্থী হয়েছেন টলি তারকা রচনা বন্দ্যোপাধ্যায়

Rachana 1