রাজ্য

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এলাহি আয়োজনে বঙ্গ বিজেপি, থাকছে নমো কুইজ-মোদী মেলা

১৭ই সেপ্টেম্বর থেকে ৭ই অক্টোবর পর্যন্ত চলবে কর্মসূচীর মহাযজ্ঞ
narendra modi
- twitter
news-desk
নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/09/2021   শেষ আপডেট: 13/09/2021 4:14 p.m.

আগামী ১৭ই সেপ্টেম্বর ৭১এ পা দেবেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদী। আর সে কারনেই ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে শুরু হয়েছে দেশজোড়া প্রস্তুতি। পিছিয়ে নেই বঙ্গ বিজেপিও। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বঙ্গ বিজেপির পক্ষ থেকে নেওয়া হয়েছে একঝাঁক কর্মসূচী। ১৭ই সেপ্টেম্বর থেকে শুরু করে ৭ই অক্টোবর, এই ২০দিন ধরে রাজ্য বিজেপির অন্দরে পালন হবে কর্মসূচীর মহাযজ্ঞ। একনজরে দেখে নেওয়া যাক, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কি কি পরিকল্পনা নেওয়া হচ্ছে রাজ্য বিজেপির অন্দরে?

সূত্রের খবর, প্রধানমন্ত্রীর আসন্ন জন্মদিন উপলক্ষে মোদী মেলা, নমো কুইজ কন্টেষ্ট, সেবা ও সমর্পণ কর্মসূচী, স্বচ্ছতা অভিযান কর্মসূচী, আজাদি কি অমৃত মহোৎসবের মতো অন্তত ছয়টি উল্লেখযোগ্য কর্মসূচী গ্রহন করতে চলেছে বঙ্গ বিজেপি। জানা গিয়েছে, কর্মসূচীগুলির অধিকাংশেরই নেতৃত্বে থাকবে বিজেপির যুব মোর্চা। ২০দিনের এই কর্মসূচীতে রক্তদান শিবির সহ বেশ কিছু ইভেন্ট আয়োজনের পরিকল্পনা নেওয়া হয়েছে বঙ্গ বিজেপির তরফ থেকে।

ইতিমধ্যেই বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার তরফ থেকে প্রতিটি রাজ্যের বিজেপি নেতৃত্বকে নির্দেশ দেওয়া হয়েছে, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিভিন্ন বুথ স্তর থেকে বিজেপির নেতা-কর্মীরা যেন প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে অন্তত পাঁচ কোটি চিঠি পাঠান। সেইসঙ্গে জনসেবায় নিজেদের সমর্পিত করার জন্য চিঠিতে অঙ্গীকারবদ্ধও যেন হন তাঁরা।

বিশেষ দিনটিতে দেশে সর্বাধিক টিকাকরন করানোরও পরিকল্পনা নেওয়া হয়েছে বিজেপির তরফে। জে পি নাড্ডার কথায়, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ১৭ই সেপ্টেম্বর সবচেয়ে বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া হবে। সে কারনে ২ লক্ষ গ্রামের ৪ লক্ষ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণও দেওয়া হবে। বিজেপি সূত্রের খবর, ইতিমধ্যেই ৪৩ দিনে টিকাকরনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে ৬ লক্ষ ৮৮ হাজার জনকে। বিজেপির সর্বভারতীয় সম্পাদক তরুন চুঘও এবিষয়ে জানিয়েছেন, ৪৩ দিন আগে থেকেই এই কর্মসূচীর পরিকল্পনা গ্রহন করা হয়েছিল। যত বেশি সংখ্যক গ্রামে গিয়ে যত বেশি সম্ভব স্বেচ্ছাসেবীকে প্রশিক্ষণ দেওয়ার পরিকল্পনা করা হয়েছে এই কর্মসূচীর অন্দরে। শুধু তাই নয়, আপদকালীন সময়ে বিনামূল্যে রেশন সরবরাহ করার জন্য দেশ জুড়ে প্রধানমন্ত্রীর হোর্ডিং লাগিয়ে তাঁকে ধন্যবাদ জানিয়ে প্রচার করা হবে বিজেপির তরফ থেকে।

আরও খবর

বিজ্ঞাপন দিন

[email protected]

Manas Bhunia
আইকোর মামলায় মানস ভুঁইয়াকে তলব করল CBI
আগামীকাল দুপুর ১২ টায় সিজিও কমপ্লেক্সে হাজিরার …
Babul Supriyo 2
তৃণমূলে যোগ দিতেই বাবুলের নিরাপত্তা কমিয়ে দিল কেন্দ্র
"খুব একটা জনপ্রিয় নেতা ছিলেননা", কটাক্ষ শুভেন্দুর
Coochbehar palace
পাঠ্যক্রমে কোচবিহারের রাজাদের ইতিহাস অন্তর্ভুক্তিকরণের দাবিতে তৃণমূল বিজেপির তরজা
শ্রেষ্ঠ রাজা নৃপেন্দ্র নারায়ণের মৃত্যুবার্ষিকীতে পৃথক অনুষ্ঠান …
hiran chatterjee
বাবুল ‘বিদায়ের’ দিনেই ‘বেসুরো’ হিরণ, তুঙ্গে জল্পনা
এভাবে কি উন্নয়নের কাজ হয়? কটাক্ষ বিজেপি …
death
সাঁকরাইলে যুবকের রহস্যমৃত্যু, খালের ধার থেকে উদ্ধার মৃতদেহ
ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে সাঁকরাইল থানার …
supreme court of India
রাজস্থানে সুপ্রিম কোর্টের তৎপরতায় পাশ হল শিশু বিবাহ নথিভুক্তিকরণ বিল
বিয়ের শংসাপত্র একটি গুরুত্বপূর্ণ নথি : রাজস্থানের …
blast bomb fire explosion
খেলতে গিয়ে বিপত্তি, বল ভেবে বোমা বিস্ফোরণে নিহত এক নাবালিকা
নন্দীগ্রামের কালীচরণপুর ১ নম্বর অঞ্চলের ঘটনা