আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন 'ক্যাপ্টেন কুল' মহেন্দ্র সিং ধোনি, যোগ দিলেন রায়নাও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 15/08/2020   শেষ আপডেট: 16/08/2020 4:10 a.m.
twitter@ChennaiIPL

ভারতীয় ক্রিকেটে ধোনি যুগের অবসান হলো

স্বাধীনতা দিবস এর দিনই ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করলেন। শনিবার সন্ধ্যায় তাঁর ইনস্টাগ্রাম একাউন্ট এ তাঁর ক্যারিয়ার জীবনের বিভিন্ন মুহূর্তের ছবি তুলে ধরেন একটি ভিডিওর মাধ্যমে এবং ব্যাকগ্রাউন্ডে 'মাই পাল দো পাল কা শায়ের' গানের দ্বারা জানান তাঁর অবসর এর কথা। ধোনি তাঁর ভক্তদের উদ্দেশ্যে লিখেছেন, "ধন্যবাদ ... আপনাদের ভালবাসা এবং সমর্থনের জন্য অনেক ধন্যবাদ। 1929 ঘন্টা(অর্থাৎ ১৯টা ২৯ বা সন্ধে ৭.৩০টা ) থেকে আমাকে অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসেবে ধরে নিন।"

প্রসঙ্গত ২০১৯ এর বিশ্বকাপের সেমি ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারার পর ধোনির পারফরম্যান্স নিয়ে চলছিল বহু জল্পনা। তাঁর অবসর গ্রহণ এর যাবতীয় জল্পনার শেষ করলেন শনিবার সাড়ে সাতটায় মাহি নিজেই। ভারতীয় ক্রিকেটের বাইশ গজে মাহির ব্যাটিং এখন ইতিহাস।

ভারতের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির অবসরের ঘোষণার কয়েক মিনিট পরেই সুরেশ রায়নাও অবসর নেওয়ার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। তিনি ইনস্টাগ্রামে এদিন একটি ছবি শেয়ার করে লেখেন ''এমএস ধোনি, তোমার সাথে খেলার অভিজ্ঞতা অসাধারণ। আমি গর্বের সাথে জানাচ্ছি, আমি তোমার সাথে এই যাত্রায় সঙ্গী হলাম। থ্যাংক ইউ ইন্ডিয়া। জয় হিন্দ।''