টানা ৫ ম্যাচে হারের পর জয়ের মুখ দেখল KKR, রানা রিঙ্কুর অনবদ্য পার্টনারশিপে হারল রাজস্থান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/05/2022   শেষ আপডেট: 02/05/2022 11:41 p.m.
twitter.com/IPL

৫ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় হাসিল করে নেয় কলকাতা নাইট রাইডার্স

টাটা আইপিএলের ৪৭ তম ম্যাচে আজ সম্মুখ সমরে অবতীর্ণ হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালস। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে গতকালের পিচেই খেলা হচ্ছে আজ। টসে জিতে কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ার ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট খুইয়ে ১৫২ রান করে রাজস্থান রয়্যালস। অন্যদিকে ১৫৩ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় হাসিল করে নেয় কলকাতা নাইট রাইডার্স। ব্যাটিং অর্ডারে পরিবর্তন করে বেশ কয়েকটি ম্যাচের পর আবারও জয়ের পথে ফিরতে পারল কলকাতা।

রাজস্থান রয়্যালস টসে হেরে ব্যাট করতে নেমে প্রথমেই পাদিক্কালের উইকেট খুইয়ে বেশ চাপে পরে যায়। তবে তারপর বাটলার ও সঞ্জু স্যামসনের জুটি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। চাপের মুখে এক অনবদ্য ইনিংস খেলেন সঞ্জু স্যামসন। তিনি ৪৯ বলে ৫৪ রান করেন। এরপর শেষের দিকে হিটমেয়ার ১৩ বলে ২৭ রান করে দলকে এগিয়ে নিয়ে যান। সঞ্জু স্যামসনের অর্ধ শতরানের সুবাদে রাজস্থান রয়্যালস স্কোরবোর্ডে ১৫২ রান তোলে।

১৫৩ রানের লক্ষ্যমাত্রা নিয়ে কলকাতা নাইট রাইডার্স ব্যাট করতে নেমে ওপেন করেন নতুন জুটি। বাবা ইন্দ্রজিতের সাথে ব্যাট হাতে নামেন অ্যারন ফিঞ্চ। কিন্তু এই ওপেনিং জুটিও ব্যর্থ। একের পর এক উইকেট খুইয়ে সাজঘরে ফেরার পর ব্যাট করতে নামেন ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ার। কঠিন পরিস্থিতিতে ৩২ বলে ৩৪ রান করেন তিনি। এরপর তিনি আউট হলে দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন নিতিশ রানা এবং রিঙ্কু সিং। দুজনের অনবদ্য পার্টনারশিপে ৫ বল বাকি থাকতেই লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় কলকাতা। নিতিশ রানা ৩৭ বলে ৪৮ রান এবং রিঙ্কু সিং ২৩ বলে ৪২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। আজকের ম্যাচের পর পয়েন্ট টেবিলে ৭ নম্বরে উঠে এল কলকাতা ও ৩ নম্বরেই থাকল রাজস্থান রয়্যালস।