মোহনবাগানের পথ অনুসরণ - আইএসএলের পথে ইস্ট বেঙ্গল

তুফান সিংহরায়
প্রকাশিত: 02/09/2020   শেষ আপডেট: 05/09/2020 5:26 a.m.
@theafcdotcom

স্পনসর বিপাকে আটকে থাকা ইস্ট বেঙ্গলকে অক্সিজেন যোগান মমতা বন্দ্যোপাধ্যায়ের

মোহনবাগান যখন আইএসএল খেলবে ঠিক হয়, তখন এক ইস্ট বেঙ্গল কর্তা বলেছিলেন এবার আর তাদের উপায় রইলো না। রক্ত বেচে হলেও আইএসএল খেলতে হবে তাদের। হ্যাঁ। আইএসএল খেলছে ইস্ট বেঙ্গল। আরেক মরশুম অপেক্ষা নয়। আইএসএলের এই সংস্করণেই দেখা যেতে চলেছে ভারতীয় ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবকে মুখোমুখি। ইস্ট বেঙ্গলের আইএসএল খেলা এবং স্পনসর সংক্রান্ত আর্থিক ডামাডোল চলছে শেষ কয়েকমাস ধরেই। এখন বাজারে যখন খবর যে ইস্ট বেঙ্গল আইএসএল খেলার দিকে অনেকটা এগিয়ে তখন স্বভাবতই প্রশ্ন উঠছে এই স্পনসর জট খুললো কিভাবে? আর সেখানেই উঠে আসছে দুই মহিলার নাম। মমতা বন্দ্যোপাধ্যায় এবং নীতা আম্বানি। ইস্ট বেঙ্গলের সমস্যা নিয়ে ওয়াকিবহাল মুখ্যমন্ত্রী ফোন করে নীতা আম্বানির কাছে অনুরোধ করেন স্পনসর বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করতে। আর সেখানেই ইস্ট বেঙ্গলের কপাল খুলে গেলো। জানা যাচ্ছে, নীতা আম্বানির হস্তক্ষেপেই রাজি হয়েছেন স্পনসররা।

মোহনবাগান ক্লাব যেমন এটিকের সাথে ২০-৮০ শেয়ারের ভাগে গেছে ঠিক সেই ছকেই নাকি ইস্ট বেঙ্গলের স্পনসর গোষ্ঠী রাজি হয়েছে। এটিকে মোহনবাগান বোর্ডের মতোই এখানেও লগ্নিকারী সংস্থার ৬ জন এবং ক্লাবের ২ জন সদস্য থাকবেন।

twitter @theafcdotcom

ক্লাবের আইএসএল খেলার খবর সামনে আসতে স্বভাবতই খুশি সমর্থকরা। ক্লাবের ১০০ বছর উদযাপনের বছরে কোনো ট্রফি ঢোকেনি ক্লাবে। আই লিগে দু নম্বরে থাকলেও চ্যাম্পিয়ন মোহনবাগানের থেকে ১৬ পয়েন্ট পিছিয়ে থেকে শেষ করেছে ইস্ট বেঙ্গল। আবার মোহনবাগান আগে আইএসএলে নাম লিখিয়ে ফেলায় বিপক্ষ দলের সমর্থকদের থেকে খোঁচা খেতে হচ্ছিলো অনর্গল। আইএসএল খেলার খবর সামনে আসতে যেন স্বস্তির ছাপ ইস্ট বেঙ্গল শিবিরে।