রয় কৃষ্ণ মার্সেলিনোর জাদুতে প্লে-অফের টিকিট কার্যত পাকা মোহনবাগানের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/02/2021   শেষ আপডেট: 10/02/2021 7:35 a.m.
এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি @facebook/IndianSuperLeague

বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে এ দিনের ম্যাচ মোহনবাগান জয়লাভ করলো ২-০ ব্যবধানে।

আইএসএল এর আরো একটি ম্যাচে এবারে বেঙ্গালুরু এফসি কে হারিয়ে প্লে-অফের রাস্তা প্রায় নিশ্চিত করে দিল কলকাতার এটিকে মোহনবাগান। মঙ্গলবার গোয়ায় রয় কৃষ্ণা এবং মার্সেলিনোর গোলে ২-০ ব্যবধানে জয়লাভ করলো অন্তনিও লোপজ হাবাস এর মোহনবাগান।

শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করেছিল কলকাতার দল এটিকে মোহনবাগান। একের পর এক আক্রমণ চালাতে শুরু করে তারা বেঙ্গালুরু ডিফেন্সের দিকে। বেঙ্গালুরুর গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু চরম দক্ষতার মাধ্যমে বেশ কয়েকটি শট বাঁচিয়ে দেন। তবে প্রথমার্ধে পেনাল্টি থেকে গোল করে প্রথমেই দলকে এগিয়ে দেন রয় কৃষ্ণা। তার একটু পরেই বাঁ পায়ের ফ্রি কিক থেকে গোল করলেন মার্সেলিনো। জোড়া গোলে বেশ কিছুটা চাপে পড়ে যায় প্রথমার্ধেই বেঙ্গালুরু এফসি।

এদিন সুনীল ছেত্রীদের প্রয়োজন ছিল তিন পয়েন্ট। কিন্তু, দ্বিতীয়ার্ধে হোতারা তেমন একটা ভালো ফুটবল খেলতে পারল না। দ্বিতীয়ার্ধে মোহনবাগান বহু গোলের সুযোগ তৈরি করেছিল কিন্তু সুবিধা হয়নি। এই ম্যাচে জয়লাভ করার পরে ১৬ ম্যাচে মোহনবাগানের সংগ্রহ ৩৩ পয়েন্ট। বর্তমানে এটিকে মোহনবাগান লিক তালিকার দ্বিতীয় নম্বরে রয়েছে। লিক তালিকার শীর্ষে থাকা মুম্বাই সিটি এফসি মোহনবাগানের থেকে মাত্র একটি পয়েন্টে এগিয়ে রয়েছে। ফলে প্লে-অফের আগে মুম্বাই সিটি এফসি এবং মোহনবাগান কে থাকবে লীগ তালিকার শীর্ষে সেটা নিয়ে শুরু হলো লড়াই।