ভারি বৃষ্টিতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, উদ্ধারে দমকল ও বিপর্যয় মোকাবিলা বাহিনী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/09/2021   শেষ আপডেট: 29/09/2021 9:37 a.m.

আহিরীটোলা স্ট্রিটে ভেঙে পড়ল বাড়ির একাংশ, আটকে কয়েকজন

অতিবৃষ্টির জেরে কলকাতায় (Kolkata) ভেঙে পড়ল পুরনো বাড়ি। ১০ নম্বর আহিরীটোলা স্ট্রিটে একটি পুরনো বাড়ির একাংশ ভোর রাতে ভেঙে পড়ে। সূত্রের খবর, এক শিশু-সহ একজন মহিলার আটকে পড়ার ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে দমকল বাহিনী, বিপর্যয় মোকাবিলা বাহিনী উপস্থিত হয়ে উদ্ধার কাজ চালাচ্ছে।

বুধবার ভোর রাতে আহিরীটোলা লেনে হঠাৎ-ই বিকট শব্দে সকলে চমকে ওঠেন। দেখা যায় একটি বহু পুরনো বাড়ির একাংশ ভেঙে পড়েছে। স্থানীয়দের একাংশ জানাচ্ছেন, বাড়িটি দীর্ঘদিন সংস্কার হয়নি। বাড়িটির বয়সও নেহাত কম নয়। এই বাড়িতে কয়েকটি পরিবার থাকেন। প্রবল বৃষ্টির জেরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাড়িটি। বৃষ্টির সকালে প্রথমে কেউ বুঝতে পারেননি। পরে সকালে স্থানীয় দোকানদাররা ঘটনাটি দেখতে পান। সঙ্গে সঙ্গে দমকল বাহিনীতে খবর পাঠানো হয়। আসে দুর্যোগ মোকাবিলা বাহিনী। তার আগেই স্থানীয়দের তৎপরতায় কিছুটা উদ্ধার হয়। বাড়িটির এতটাই বিপজ্জনক দশা যে উদ্ধারকার্যে সময় লাগে।

কলকাতায় রাত থেকেই চলছে ভারি বৃষ্টি। আগেই বলা হয়েছিল বিপজ্জনক বাড়িতে না থাকার কথা। কিন্তু তারপরও গত কয়েক মাসে বেশ কয়েক বার এমন ঘটনা প্রকাশ্যে আসে। ধ্বংসস্তূপের মাঝে বেশ কয়েকজনের আটকে পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।