বিদেশ সফর করেননি, কলকাতায় বসেই ওমিক্রন আক্রান্ত! উদ্বেগে রাজ্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/12/2021   শেষ আপডেট: 25/12/2021 5:13 p.m.
অমিক্রন www.pixabay.com

তাঁকে ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানো হয়েছে

দেশের অন্তত ১১ রাজ্যে ঢুকে পড়ে উদ্বেগ বাড়িয়েছে ওমিক্রন (Omicron)। ব্যতিক্রম নয় বাংলাও (West Bengal)। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা গতকালই বেড়ে দাঁড়িয়েছিল ৩৫৮, আক্রান্তের নিরিখে এগিয়ে মহারাষ্ট্র, এরপর দিল্লি। আক্রান্ত ব্যক্তিদের প্রত্যেকেরই বিদেশ সফর কিংবা বিদেশ সফর করে আসা এমন কোনও ব্যক্তির সংস্পর্শ থেকেই ভাইরাস এসেছিল। তবে এবার মাথাব্যথার কারণ খোদ কলকাতায় (Kolkata)। বিদেশ সফর করেননি এবং বিদেশ থেকে যারা এসেছেন তাদের সংস্পর্শেও আসেননি। তবুও করোনার এই প্রজাতিতে আক্রান্ত কলকাতা মেডিক্যাল কলেজের (Calcutta Medical College) এক ইন্টার্ণ চিকিৎসক (Intern)। 

সূত্রের খবর, গত বৃহস্পতিবার থেকে তাঁর জ্বর-সর্দি ছিল। না কমায়, তিনি টেস্ট করান। তাতে রিপোর্ট পজিটিভ আসে। তারপরই তার নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য পাঠানো হতেই, দেখা যায় তিনি ওমিক্রন আক্রান্ত। এরপরেই মাথায় হাত চিকিৎসকদের। জানা যাচ্ছে, ওমিক্রন আক্রান্ত এই চিকিৎসকের বাড়ি কৃষ্ণনগরে। তবে কাজের সূত্রে তিনি কলকাতাতেই থাকেন। বিদেশ সফর কিংবা বিদেশ থেকে আসা এমন কোনও ব্যক্তির সংস্পর্শে আসেননি বলেই দাবি করছেন আক্রান্ত ওই চিকিৎসক। প্রসঙ্গত, তাঁকে ইতিমধ্যেই বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

উল্লেখ্য, দেশজুড়েই এখন উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন। শুক্রবার পর্যন্ত রাজ্যে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৫। এরমধ্যে ৩ জন এই মুহূর্তে হাসপাতালে চিকিৎসাধীন। আর বাকি ২ জন সুস্থ হয়ে উঠেছেন। শীঘ্রই তারা বাড়ি যেতে পারবেন। অন্যদিকে আরও ২ জন ওমিক্রন সন্দেহভাজনের খোঁজ মিলেছে। আপাতত তারা বেলেঘাটা আইডি ও CNCI রাজারহাটে ভর্তি রয়েছেন তাঁরা।