টানা ১৭ দিন হাউজফুল নন্দন, 'ফাটাফাটি' চলছে সগৌরবে

শ্রেয়া সাহা
প্রকাশিত: 28/05/2023   শেষ আপডেট: 28/05/2023 9:13 p.m.
instagram.com/ritabhari_chakraborty

ঋতাভরী মানেই গতানুগতিক ছবির বদলে অচলায়তন ভেঙে এক্কেবারে অন্য ঘরানার ছবি

উইন্ডোজ প্রোডাকশন হাউজ (Windows Productions House) প্রযোজিত, অরিত্র মুখোপাধ্যায়ের (Aritra Mukherjee) ছবি 'ফাটাফাটি' (Fatafati)-তে আবির চট্টোপাধ্যায়ের বিপরীতে প্লাস সাইজ মডেলের ভূমিকায় অভিনয় করছেন ঋতাভরী।

ঋতাভরী মানেই গতানুগতিক ছবির বদলে অচলায়তন ভেঙে এক্কেবারে অন্য ঘরানার ছবি। তাঁর মতে একাধিক ছবি করে তা ফ্লপ হওয়ার চেয়ে, হাতে গোনা ভালো ছবি করা শ্রেয়। যেন চরিত্র বা ছবির গল্প- সবটাই মনে থেকে যায় মানুষের।

আর তাই তো সগৌরবে চলছে ঋতাভরীর 'ফাটাফাটি'। মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ এমনকি পুণের প্রেক্ষাগৃহেও দেখানো হয়েছে ‘ফাটাফাটি’। হাউজফুল একাধিক শো।

আনন্দবাজার অনলাইনকে ঋতাভরী বলেন, ‘‘‘ফাটাফাটি’র চিত্রনাট্য পড়ে আমার মনে হয়েছিল, বডি শেমিং নিয়ে একটা ডায়ালগ শুরু হওয়া প্রয়োজন। তেমনই আমার মনে হয় মানসিক স্বাস্থ্য নিয়ে গল্প বলা প্রয়োজন। অনেকেই বুঝতে পারেন না, সকলের মানিয়ে নেওয়ার ক্ষমতা এক রকম হয় না।’’

ঋতাভরী অভিনীত ধারাবাহিকের চরিত্র 'ললিতা' হোক কিংবা ব্রহ্মা জানেন গোপন কম্ম'টির 'শবরী', বছর ঘুরলেও মানুষ মনে রেখেছে এই সব চরিত্রকে। এর মাঝেই 'ফাটাফাটি' ছবিতে ঋতাভরীর অনবদ্য অভিনয় যেন মানুষকে আরও আপ্লুত করে তুলেছে।