'বাবা'র প্রসঙ্গ উঠলে কী প্রতিক্রিয়া করেন সন্তানেরা? ফাঁস করলেন সুস্মিতা সেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/07/2024   শেষ আপডেট: 24/07/2024 8:30 p.m.
facebook.com/sushmita.sen.777

মাত্র চব্বিশ বছর বয়সেই "মা" হয়েছিলেন সুস্মিতা সেন

তিনি সারা বিশ্বের কাছে 'মিস ইউনিভার্স' হলেও, তিনি তাঁর দুই সন্তানের কাছে হলেন সমগ্র বিশ্ব। মাত্র চব্বিশ বছর বয়সে মাতৃত্বের স্বাদ পান অভিনেত্রী সুস্মিতা সেন (Sushmita Sen)। তবে সেই সন্তানের সঙ্গে তাঁর শারীরিক যোগসূত্র না থাকলেও, তাঁদের আত্মার যোগের জুড়ি মেলা ভার। সে কারণেই, বাবার প্রসঙ্গ উঠলেই, সেই নিয়ে বিন্দুমাত্র ভাবিত হন না সুস্মিতা-তনয়া রেনে (Renee)।

২০০০ সালে, এক আশ্রম থেকে ছোট্ট রেনেকে নিজের কাছে নিয়ে আসেন সুস্মিতা। যদিও শুধু রেনেই নয়, 'সিঙ্গেল মাদার' সুস্মিতার জীবনে ২০১০ সালে এসেছে আলিশাও (Alisah)। তবে রেনে বা আলিশার কাছে বাবা এবং মা, দুইই হয়ে উঠেছেন সুস্মিতা।

অভিনেত্রী এক সাক্ষাৎকারে জানান, তাঁর সন্তানের কাছে তিনিই সব। তাই তাঁরা একেবারেই কাউকে 'বাবা' হিসেবে পেতে চান না। অভিনেত্রীর বিয়ে করার প্রসঙ্গে রেনে অভিনেত্রীকে জানান, তাঁর বিয়ে করার কোনও প্রয়োজনই নেই। তিনি একাই একশো। তাঁরা যেমন আছেন, সেখানে কোনও রকম কমতি নেই।

অভিনেত্রী আরও জানান, রেনে বা আলিশার স্কুলে যে সকল বিশেষ দিনে বাবা এবং মা দুজনের উপস্থিতিই কাম্য হয়ে ওঠে, সেই সকল অনুষ্ঠানে তিনি একাই তাঁর সন্তানদের জীবনে বাবা এবং মায়ের ভূমিকা পালন করেন। শুধু তাই নয়, বিভিন্ন খেলায় অংশগ্রহণ করে পুরস্কৃতও হন 'মিস ইউনিভার্স' সুস্মিতা সেন।