AI এর ফাঁদে প্রিয়াঙ্কা সরকার? বলিউডে পাড়ি দিতেই বিপত্তি!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/05/2024   শেষ আপডেট: 21/05/2024 8:44 p.m.
-

একঘেয়েমির পর্দা সরিয়ে ভিন্ন স্বাদের ছবি নিয়ে হাজির অনীক চৌধুরী

-

AI এর ফাঁদে পা দিয়েছেন অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)! আর সেই নিয়ে উত্তাল নেটদুনিয়া! বিষয়টি কী? বাস্তবে নয়, বরং ছবির পর্দায় অভিনেত্রীর জীবনে AI অর্থাৎ আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে কেন্দ্র করেই ঘনিয়ে আসতে চলেছে একাধিক বিপদ।

কৃত্রিম বুদ্ধিমত্তা ওরফে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, প্রযুক্তির এই উন্নতি সাধন অধিকাংশ ক্ষেত্রে হয়ে উঠেছে সাধারণ মানুষের জীবনে অভিশাপ! কাজ হারানো থেকে শুরু করে প্রতারণার ফাঁদে পা দেওয়া, সব কিছুর মূলে বর্তমানে নতুন নাম 'AI'। তারই কুপ্রভাবকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন টলি-পাড়ার পরিচালক অনীক চৌধুরী (Aneek Chaudhuri)। মূল চরিত্রে শারিব হাশমি (Sharib Hashmi) এবং প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)।

শারিবের চরিত্রের নাম 'পবন'। পেশায় তিনি একজন ফটোগ্রাফার। তিনি নিজের সাফল্যকে আরও নিশ্চিত করতে দ্বারস্থ হন প্রযুক্তির। বলাবাহুল্য, AI হয়ে ওঠে তাঁর 'মুস্কিল আসান'। কিন্তু AI সাময়িক স্বাচ্ছন্দ্য প্রদান করলেও, তার ফল যে সুদূরপ্রসারী নয়, বরং বিপজ্জনক সে গল্পই ফুটে উঠবে এই ছবিতে।

পরিচালক অনীক চৌধুরীর হাত ধরেই বলিউডে পা রাখলেন প্রিয়াঙ্কা সরকার। তাঁর চরিত্রের নাম 'সুমেরা'। তিনি একজন উঠতি মডেল। ঠিক যখন সাফল্যের মুখ দেখতে শুরু করেছেন সুমেরা, সেই সময়ই শুরু হয় AI মডেলদের আধিপত্য। কীভাবে এই পরিস্থিতির মোকাবিলা করবে সে? তার জন্য অবশ্যই দেখতে হবে এই ছবিটি।

বেশ কিছুদিন আগেই মুক্তি পেয়েছে অনীক চৌধুরী পরিচালিত 'The Zebras' ছবির ট্রেলার। সমাজকে 'AI' এর ক্ষতিকর দিকটি সম্পর্কে ওয়াকিবহাল করে তোলাই হল পরিচালকের প্রয়াস।

প্রসঙ্গত অনীক চৌধুরী এবং ইউলিন প্রোডাকশন নির্মিত এই ছবির ট্রেলার, আগামী ২২ মে প্রদর্শিত হবে কান চলচ্চিত্র উৎসবে।