বাগদার ধর্ষণের বিরুদ্ধে পথে নামবে তৃণমূল, বৈঠক করে জানালেন কুণাল ঘোষ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/08/2022   শেষ আপডেট: 27/08/2022 7:43 p.m.
https://www.facebook.com/kgspeak

ভয়ংকর অপরাধ, উপযুক্ত শাস্তি হওয়া উচিত : দিলীপ ঘোষ

রাতের অন্ধকারে জিতপুর সীমান্ত দিয়ে বাংলাদেশে যাওয়ার চেষ্টা করছিল বসিরহাটের বছর তেইশের এক তরুণী। ওই সময় কর্তব্যরত বিএসএফ জওয়ানরা তাকে আটকে দেয়। অভিযোগ, সেই সময় বিএসএফের এক এসআই ও এক কনস্টেবল তাকে পাশের জমিতে টেনে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। বৃহস্পতিবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে। এবং গতকাল ওই তরুণী বাগদা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এর ভিত্তিতেই গতকালই গ্রেফতার করা হয় অভিযুক্তদের। আজ দুপুরে অভিযুক্ত এসআই ও কনস্টেবলকে বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। এই ঘটনায় কার্যত সরব শাসকদল থেকে বিরোধীরাও।

আজ বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এ বিষয়ে সংবাদমাধ্যমকে বলেন, “এর আগে কাশ্মীরে সেনার বিরুদ্ধে একাধিক এধরনের অভিযোগ ছিল। বেশিরভাগই মিথ্যে। তবে এই ঘটনাটি জানিনা সত্যি নাকি মিথ্যে। যদি সত্যি হয়ে থাকে তবে তা ভয়ংকর অপরাধ। উপযুক্ত শাস্তি হওয়া উচিত।"

এবার বাগদায় ‘ধর্ষণের’ প্রতিবাদে পথে নামছে তৃণমূল। শনিবার বিকেলে সাংবাদিক বৈঠকে এই কথা জানান তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, "ভুল থেকে মানুষ শিক্ষা নেয়। কেন্দ্র নিচ্ছে না। শীতলকুচিতে মানুষ মারা গেলেন। কী ব্যবস্থা হয়েছে, কী তদন্ত হয়েছে? ভয়ঙ্কর এই ধর্ষণের ঘটনার প্রতিবাদে কাল আমাদের কর্মসূচি রয়েছে বাগদায়। শীর্ষ নেতৃত্ব একটি প্রতিনিধি দল পাঠাচ্ছে সেখানে। আগামিকাল বিকেল তিনটের পর সেখানে একটি রাজনৈতিক কর্মসূচি হবে।”