"আমাদের ঘরের ছেলে ঘরে ফিরে এসেছে" অর্জুন সিংয়ের প্রত্যাবর্তন প্রসঙ্গে নুসরত জাহান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/05/2022   শেষ আপডেট: 31/05/2022 9:47 a.m.
~

"দরজা খুললে বিজেপি দলটা উঠে যাবে, অনুবীক্ষণ যন্ত্র দিয়ে খুঁজে পাওয়া যাবে না" অভিষেক বন্দ্যোপাধ্যায়

"আমাদের ঘরের ছেলে আবার ঘরে ফিরে এসেছে" অর্জুন সিং প্রসঙ্গে শ্যামনগরের সভায় জানালেন অভিনেত্রী তথা বসিরহাটের সাংসদ নুসরত জাহান (Nusrat Jahan)। এদিন শ্যামনগরে এক রাজনৈতিক সভায় সাংসদ নুসরতের বক্তব্য, এই বিষয়টি তো আমাদের জন্য গর্বের এবং সৌভাগ্যের ব্যাপার। আমরা একসঙ্গে লড়াই চালিয়ে যেতে চাই।

দিন কয়েক আগেই ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং (Arjun Singh) বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে ফিরে এসেছেন। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে ফের ঘাসফুল শিবিরে নাম লিখিয়েছেন। এই নিয়ে রাজ্য-রাজনীতিতে তীব্র চাপানউতোর। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ মনে করছেন, অর্জুন সিংয়ের তৃণমূল কংগ্রেসে প্রত্যাবর্তন ছিল কেবল সময়ের অপেক্ষামাত্র। গত কয়েক মাসে যেভাবে বিজেপির সঙ্গে অর্জুন সিংয়ের দূরত্ব তৈরি হয়েছিল, তার থেকে স্পষ্ট ছিল যে অর্জুন সিং যেকোন সময় তৃণমূল কংগ্রেসে ফিরতে পারেন।

এদিকে ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট জবাব, তৃণমূল কংগ্রেসে এবার দরজা বন্ধ। এই বক্তব্যের পর তৈরি হয়েছে রাজনৈতিক জল্পনা। তাহলে কি অর্জুন সিং শেষ? এরপর কোন বিজেপি নেতা তৃণমূল কংগ্রেসে ব্রাত্য? যদিও বিজেপির পাল্টা দাবি, যাঁরা যাবার চলে গেছেন। আর তৃণমূল কংগ্রেসে যাওয়ার মতো কেউ নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এমন বক্তব্য তো স্বাভাবিক ঘটনা। আর কীই-বা বলার থাকতে পারে।